Apan Nama

একুশের বইমেলা প্রাঙ্গণে লেখক এম মিরাজ হোসেনের দ্বিতীয় বই ‘আপন নামা’র মোড়ক উন্মোচিত হয়েছে ১৯ফেব্রুয়ারি। বইটি প্রকাশ করেছে নওরোজ কিতাবিস্তান। আপন-নামা বইটিতে জীবনের কিছু রুঢ় সত্য গল্পের আবহে সাজানো যেখানে রয়েছে পাওয়া-না পাওয়া, হাসি-কান্ন,দুঃখ-ক্লেদ আর জয়-পরাজয়ের গল্প।

জীবনের পরতে পরতে প্রতিটি মুহূর্তেই যোগ হয় নতুন গল্প। সেই গল্পের জীবনে আমরা ছুটে চলি আবহ মানকাল ধরে যার কোন শেষ নেই। জীবন পাওয়া না পাওয়ার। সব কিছু পেয়ে গেলে জীবনে বেঁচে থাকা অর্থহীন হয়ে পড়ে। আমরা কিছু পাই না বলেই তার জন্য অপেক্ষা নিয়ে বসে থাকি জীবনভর। জীবন শেষ হয়ে যায় কিন্তু অপেক্ষা শেষ হয় না। এম মিরাজ হোসেনের জীবনের বিভিন্ন সময়ের স্মৃতিময়য় ঘটনা নিয়ে লেখা আপন নামা বইটি।

এর পূর্বে তার লেখা প্রথম ভ্রমণ কাহিনীমূলক বই “হাওয়ায় ভেসে হাজার মাইল” প্রকাশিত হয়। আমেরিকানদের দর্শন ও জীবনযাত্রা, আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের জীবনযাপনের ধরন এবং ২০ বছর পূর্বে ও পরে আমেরিকানদের মধ্যে বাংলাদেশ সম্পর্কে ধারণা ইত্যাদি প্রভৃতি বিষয়গুলোও উঠে এসেছে “হাওয়ায় ভেসে হাজার মাইল” বইটিতে।

একদিন একই সময়ে এম মিরাজ হোসেনের সম্পাদিত গল্পের শহরে ও প্রানের কবিতা নামে দুইটি বই মোড়ক উন্মোচিত হয়।
বই আপন-নামা, গল্পের শহরে ও প্রাণের কবিতা পাওয়া যাচ্ছে এবার একুশে বইমেলায় নওয়াজ কিতাবিস্তান ২৮৮,২৮৯,২৯০ নম্বর স্টলে। এছাড়া অনলাইন থেকে (https://www.rokomari.com/book/227159/apon-nama) ও পাওয়া যাচ্ছে। গতবছর তার লেখা ভ্রমণ কাহিনী মূলক বই “হাওয়ায় ভেসে হাজার মাইল” ব্যাপক সাড়া পেয়েছে।

তথ্যসূত্রঃ যায়যায়দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *