M Miraz Hossain with Asaduzzaman Khan

সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামালের সাথে তার বাসভবনে জাতিসংঘের ইউথ ভিশনের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর (২০২১-২০২২) ও বিশিষ্ট সংগঠক ও সমাজসেবী এম মিরাজ হোসেনের মধ্যে একান্ত আলোচনা এবং মতবিনিময় হয়।

উক্ত আলোচনায় দেশের করোনা পরিস্থিতির উন্নয়ন, মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ ফাণ্ড, বেকারত্ব দূরীকরণ এবং বিভিন্ন ভবিষ্যত সামাজিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এম মিরাজ হোসেন জানান করোনা মোকাবিলায় সরকারের সঙ্গে কাজ করতে চায় তার সংগঠন লায়নস ক্লাব মহাখালী এবং জাতিসংঘের ইয়ুথ ভিশন। জনসচেতনা তৈরি, চিকিৎসা সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের মাধ্যমে তার সংগঠন সরকারের সাথে একাত্মভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করে।

M Miraz Hossain with Asaduzzaman Khanসোমবার (২৮ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে এই মতবিনিময় হয়। এসময় মন্ত্রী বরাবরের মতো মহামারি মোকাবিলায় একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

দেশের দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জীবন মান উন্নয়নে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এবং এম মিরাজ হোসেন কাজ করবে বলে জানানো হয়। বলা হয় প্রাথমিকভাবে ২০০টি দুঃস্থ মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ফাণ্ড গঠন করা হবে। খুব শিঘ্রই এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

এর পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, এম মিরাজ হোসেনের বিভিন্ন সামাজিক কার্যক্রম যেমনঃ জাতিসংঘের কানাডা ভিত্তিক প্রজেক্টে সহকারী প্রকল্প পরিচালক হিসেবে এসিডদগ্ধ নারীদের জন্য সাহায্য, মালয়েশিয়া এবং ফিলিপাইনসের দরিদ্র জেলেদের জীবনমান উন্নয়ন, কেএসএফবি ও প্রাণের ব্যাচ ৯৩ সংগঠনের সভাপতি হিসেবে মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য বৃত্তি সুব্যবস্থা, রিলিফ প্রোগ্রাম, দেশব্যাপী বৃক্ষরোপণ ও ইফতার প্রোগ্রাম, শীতবস্ত্র বিতরণ সহ আরো বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

এসময় মাননীয় মন্ত্রী মনোযোগ সহকারে বিভিন্ন কর্মসূচী সর্ম্পকে অবহিত হন এবং বরাবরের মত একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, এম মিরাজ হোসেনকে একজন সফল উদ্যক্তা হিসেবে দেশীয় অর্থনীতি ও বেকারত্ব দূরীকরণের ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামালের সাথে এম মিরাজ হোসেনের এই মতবিনিময় সুফল বয়ে আনবে বলে আশাবাদী বিজ্ঞ মহল।

সূত্রঃ বাংলা৫২নিউজ, Jagonews24

 

Tagged With:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *